গাজায় আবারও আকাশের পাশাপাশি স্থল আক্রমণ চালাচ্ছে ইসরায়েল।

0
144
আক্রমণ চালাচ্ছে ইসরায়েল

অবরুদ্ধ গাজায় যৌথ আক্রমণ শুরু করেছে ইসরায়েলের বিমান ও তার সাথে স্থল বাহিনী। বৃহস্পতিবার দিবাগতরাত থেকেই ফিলিস্তিনিদের ওপর এই আক্রমণ শুরু করেছে বলে জানিয়েছে ইসরায়েল প্রতিরক্ষা আইডিএফ ।

আইডিএফের মুখপাত্রের বরাতে জেরুজালেম জানিয়েছে, গত সোমবার থেকে শুরু হওয়া ইসরায়েলের ‘অপারেশন গার্ডিয়ানস অব দ্য ওয়াল’ নামের এই অভিযানে ফিলিস্তিনি গোষ্ঠী হামাসের সাত শতাধিক স্থাপনায় হামলা চালানো হয়েছে ‌সাথে ড্রোনও ব্যবহার করছে ইসরায়েল।

ইসরায়েলি বাহিনীর গত চারদিনে ফিলিস্তিনে যত হামলা চালানো হয়েছে তার প্রায় ৯৫ শতাংশই ছিল আকাশপথে। সেখানে যে পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা পূরণ করতে বছর খানিক লেগে যাবে বলে দাবি করেছে ইসরাইলি বাহিনী।ক্রমাগত হামলার মুখে গাজা উপত্যকা থেকে ফিলিস্তিনি মানুষগুলো বিভিন্ন এলাকায় পালিয়ে যেতে শুরু করেছে বলেও দাবি করেছে তারা।
এর আগে বৃহস্পতিবার গাজা সীমান্তে ইসরায়েল বিপুল পরিমাণ সেনা সদস্য ও ট্যাঙ্ক বারুদ অস্ত্র মোতায়েন করা হয়েছে এমন খবর পাওয়া গেছে ।

দখলদারদের এই হামলার প্রতিবাদে ছড়িয়ে পড়েছে পশ্চিম তীরেও। এক সাফা প্রেস এজেন্সি প্রকাশিত ভিডিওতে নাবলুস এলাকায় ফিলিস্তিনি মুসলমানদের বিক্ষোভ করতে দেখা গেছে। এছাড়াও জেনিন, হেব্রন, তুলকারিম, কালকিলিয়া এলাকাতেও বিক্ষোভের খবর পাওয়া গেছে