গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা শিশুসহ বেড়ে ১২৬

0
73
ইসরাইলি হামলায়
ইসরাইলি হামলায়

ফিলিস্তিনের গাজায় বিমান ও আর্টিলারি শেল দিয়ে এখনো হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। সর্বশেষ এ হামলায় ১২৬ জন ফিলিস্তিনির নিরিহ মুসলিম নিহত ।

আল জাজিরার তাদের নিজস্ব প্রতিবেদনে বলা হয়, শুক্রবারও (১৪ মে)বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এর মধ্যে পশ্চিম তীরে ইসরায়েলি সামরিক বাহিনীর হামলায় ১১ মুসলিম ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে করে নিহতের সংখ্যা বেড়ে এ পর্যন্ত দাঁড়িয়েছে ১২৬ জন। হামলায় নিহতদের মধ্যে ৩১ জন শিশু রয়েছে। এছাড়া আহতের সংখ্যা ১ হাজারের অধিক।

এদিকে ইসরায়েলের হামলা থেকে বাঁচতে কয়েকশ ফিলিস্তিনি মুসলিম পরিবার নিজেদের বাড়ি ঘর নিজদের প্রয়োজনে মালামাল ছেড়ে শুধুমাত্র নিজেদের জীবন বাঁচাতে উত্তর গাজায় জাতিসংঘের পরিচালিত বিদ্যালয়ে আশ্রয় নিয়েছে।

জাতিসংঘ এক বিবৃতিতে জানিয়েছে, ইসরায়েল অব্যাহতভাবে ‌ নিশংস ভাবে অপরাধমূলক হামলা চালিয়ে যাচ্ছে । এই হামলা নিন্দনীয় ঘৃণিত অপরাধ। এই হামলায় অন্তত ১০ হাজার ফিলিস্তিনি নিজেদের বাড়িঘর ছেড়েছে অন্যত্র পালিয়েছে। এই করোনা মহামারিতে এসব ফিলিস্তিনি পরিবারগুলো স্কুল, মসজিদ এবং অন্যান্য নিরাপদ জায়গায় আশ্রয় নিচ্ছে। সেখানে পানি, খাদ্য ও চিকিৎসাসেবা, বাসস্থান পর্যাপ্ত নয়। এছাড়া মহামারিতে স্বাস্থ্যবিধিও মেনে চলার সুযোগ নেই ফিলিস্তিনিদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here